Logo
নোটিশ ::
আপনার যেকোনো সৃজনশীল লেখা পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়।আমাদের ইমেইল: hello.atharb@gmail.com

হলো ৪৭ মামলা নিষ্পত্তি, আদালতে বাদী-বিবাদী পেল ফুলেল শুভেচ্ছ

অঙ্কন ডেস্ক / ১৪৭ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

 

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
শুধু মাত্র মামলা মকদ্দমা নয়, ভালোবাসার উষ্ণ আবেশে সমাধান হতে পারে অনেক সমস্যার। এ কথাটিই আবার প্রমাণিত হলো গত ২৫ নভেম্বর
সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর একটি রায়ের মাধ্যমে। এই মামলাগুলো আপসে নিস্পত্তি হওয়ায় আদালতের বিচারক মো. জাকির হোসেন মামলার রায়ে আসামীদের খালাস দিয়েছেন।

সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বুধবার ৪৭ টি মামলার রায় হয়েছে। যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্বামীর বিরুদ্ধে এসব মামলা দায়ের করা হয়েছিল। এই মামলাগুলো আপসে নিস্পত্তি হওয়ায় আদালতের বিচারক মো. জাকির হোসেন মামলার রায়ে আসামীদের খালাস দিয়েছেন।

স্বামী-স্ত্রীর মধ্যে বিরোধ আপোষ মীমাংসায় ও বিচারপ্রার্থীদের দুর্ভোগ কমাতে আদালতের বিচারক, আইনজীবী ও মামলার বাদী-বিবাদীর সঙ্গে কথা বলে শান্তিপূর্ণ পরিবেশে সংসার ধর্ম পালন, যৌতুক দাবি না করা,অত্যাচার নির্যাতন না করা, পারিবারিক পরিবেশে আলোচনার মাধ্যমে সংসারে বিরোধ মেটানোসহ পৃথক ছয় শর্তে মামলা আপোষ নিষ্পত্তি হয়।

যুগান্তকারী এ রায়ের মাধ্যমে ৪৭টি মামলায় জড়িত ৯৪টি পরিবার মামলা থেকে পরিত্রাণ পেল। এছাড়া পরিবারগুলোর শিশু-কিশোর ফিরে পাবে বাবা-মায়ের আদর । মামলার বাদী-বিবাদীরা জানান, আপোষ মীমাংসার মাধ্যমে মামলা শেষে তারা আবারও পরিবার পরিজনকে সঙ্গে নিয়ে এক সাথে বসবাস করতে পারবেন।

আসামি পক্ষের আইনজীবী মোহাম্মদ কামাল হোসেন বলেন, পারিবারিক বিরোধ আপোষ নিষ্পত্তি করতে জনগণকে ন্যায় বিচার ও পরিবারের সুখ-সমৃদ্ধি ফিরিয়ে দিতে এটি একটি অনন্য উদাহরণ হয়ে থাকবে। মামলার বাদী-বিবাদীরা আদালতের রায় পেয়ে খুবই সন্তুষ্ট হয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নান্টু রায় বলেন, এটি আদালতের যুগান্তকারী রায়। রায় ঘোষণার ফলে স্বামী ফিরে পাবে স্ত্রী,শিশুরা ফিরে পাবে বাবা-মা। রায় ঘোষণার পরপর মামলার বাদী-বিবাদীকে আদালতে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com