Logo
নোটিশ ::
আপনার যেকোনো সৃজনশীল লেখা পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়।আমাদের ইমেইল: hello.atharb@gmail.com

২৫ ডিসেম্বরের মধ্যেই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

অঙ্কন ডেস্ক / ১৫৭ বার
আপডেট সময় : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

 

অঙ্গন শিক্ষা ডেস্ক :: মধ্যে চলতি বছরের ২৫ ডিসেম্বরের মধ্যে ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও গ্রেড মূল্যায়ন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মু. জিয়াউল হক।

 

 

এ নিয়ে গতকাল মঙ্গলবার (১০ নভেম্বর, ২০২০ ইং) শিক্ষা মন্ত্রণালয়ে এক সভা শেষে গণমাধ্যমকে তিনি এসব তথ্য জানান। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি এবং গ্রেড মূল্যায়ন কমিটির মধ্যে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

 

 

অধ্যাপক ড. মু. জিয়াউল হক বলেন, মাধ্যমিক ও সমমান পরীক্ষার  ফল চলতি বছরের ২৫ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে। তার খসড়া নীতিমালা নিয়ে কাজ চলছে।

 

 

তিনি আরো বলেন, জেএসসি/ জেডিসি ও এসএসসি/ দাখিল পরীক্ষার ফলের ভিত্তিতে এইচএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা হবে। আগের দুই পরীক্ষার ফলের ওপর শিক্ষার্থীর গ্রেড পয়েন্ট নির্ধারণ হবে।

 

 

সভায় আরো জানানো হয়, এরই মধ্যে পরীক্ষার ফল তৈরির কাজ শুরু হয়েছে। গ্রেড মূল্যায়ন টেকনিক্যাল কমিটি ফল তৈরি করতে জিপিএ গ্রেড নির্ণয়ের পরিকল্পনা  করে চলতি মাসের মধ্যে প্রতিবেদন জমা দেবে। উক্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করেই এই খসড়া নীতিমালা করা হচ্ছে।

 

 

সভায় অটো পাসে পরীক্ষার্থীদের গ্রেড নির্ণয় করতে আট সদস্যের টেকনিক্যাল কমিটি গঠন করা হয়।

 

 

অধ্যাপক ড. মু. জিয়াউল হক বলেন, ইতোমধ্যে আমরা চারটি সভা করে একাধিক প্রস্তাবনা তৈরি করেছি। এগুলো থেকে চূড়ান্ত একটি প্রস্তাব নির্বাচন করে নভেম্বরের শেষ দিকে শিক্ষা মন্ত্রণালয় বরাবর পাঠানো হবে। এবং সেই প্রস্তাবের ভিত্তিতেই নীতিমালা তৈরি করে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল তৈরি করা হবে।

 

 

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে আট সদস্যের কমিটিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে সদস্য সচিব করা হয়েছে। কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জাতীয় বিশ্ববিদ্যালয়, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের প্রতিনিধি এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকেও সদস্য হিসেবে রাখা হয়েছে।

 

 


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com