Logo
নোটিশ ::
আপনার যেকোনো সৃজনশীল লেখা পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়।আমাদের ইমেইল: hello.atharb@gmail.com

রাকিবুল ইসলাম রিফাতের গল্প জনী প্রজানিকার অঙ্কদেশ

অঙ্কন ডেস্ক / ১১০ বার
আপডেট সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

 

 

মাগো, তোমার ছোট্ট খোকা বলছি!
সাড়ে পাঁচ বছর পর মাগো আমি ছুটে এসেছি তোমার আনুুকূল্যে।
তুমি কি শুনতে পারছো না মা?
মা গো তুমি কি তোমার খোকার ওপর অভিমান করেছো?
তোমার সাথে এক বিন্দু পরিমাণ কথা বলতে পারিনি বলে, আমাকে শাস্তি দিবে মা! মা গো তুমি কি জানো! তোমার খোকার থাকতে হয়েছে অন্ধকার কুঠুরিতে। সংশোধনাগার থেকে পারি নি, তোমার সাথে কথা বলতে।
জানো মা! তোমার খোকা তোমায় এক মূহুর্ত ভুলে থাকতে পারেনি। প্রতিটি ক্ষণে তোমার স্নেহাশিস আমায় ঘুম পাড়িয়েছে, মনে হয়েছে তুমি আমার সাথেই রয়েছো। এঁকেছি তোমার মায়াবী মুখের ছবি ঐ কুঠুরির দেয়ালে। পাড়ি দিয়েছিলাম নতুন গঞ্জে দু’বেলা তোমার মুখে ভাত তুলে দিবো বলে।

 

 

পারি নি তা তোমার তরে! অশ্রু দিয়েছো রাত্রি জেগে জেগে, ক্ষমা করে দেও মা সেই ভুল।
মিথ্যা অপবাদগ্রস্ত হয়ে কাটিয়েছি পাঁচটি বছর সুদুর ঐ গঞ্জে। যেই পেলাম দেখতে খোলা মাঠ ছুটে এলাম দেখতে তোমার দুটি স্নেহময়ী মুখ।

 

 

জানি, তুমি অভিমান করেছো! শপথ করছি মা গো যাবো না আর কখনো তোমায় ছেড়ে।তবু কি তুমি দু’য়ারের খিল খুলবে না তোমার খোকার মুখ খানা দেখতে।
মা! ও মা!
গফুর চাচা, গফুর চাচা;
বাবা জীবন! কখন এসেছো?
অনেক্ষন, গফুর চাচা। মাকে ডাকছিলাম মা তো কোনো সাড়াশব্দ-ই করছে না। মাকে ডেকে আর লাভ নাই! সে চলে গেছে বহুদূরে।মানে? দু’বেলা খেতে না পেরে আর তোমার কথা চিন্তা করতে করতে, ঐ ঘরের কোনে চার মাস আগে মৃতুশয্যায় শায়িত হয়।
না! না! আমার মা যেতে পারে না। কি দোষ করে ছিলাম বিধাতা? মিথ্যা অপবাদে শাস্তি ভোগ করে  হারিয়েছি আমার মাকে। মা গো তুমি থাকবে আমার তটপটে।  দোয়া করো মা, তোমার খোকা হাজার জনম দুঃখিনীকে যেনো দিতে পারে ঠাই এই ধরনীতে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com