Logo
নোটিশ ::
আপনার যেকোনো সৃজনশীল লেখা পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়।আমাদের ইমেইল: hello.atharb@gmail.com

কবিতা: এবং তুমি || রুমানা রাত্রি

অঙ্কন ডেস্ক / ৫০ বার
আপডেট সময় : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

 

 

আমাদের গল্পটা কী হবার কথা ছিলো আর কী হলো তাই না? শুরুতে আমরা ভেবেছিলাম, ভালোবেসে যে হাত শক্ত করে ধরেছি সে হাত পরোয়ানা জারি হলেও ছাড়বইনা কখনো,ভালোবেসে সব অন্ধকারেও আলো আনব,না বলে ঝড় এলেও আমরা সেই ঝড়ের মোকাবিলা করব,কোথাও কোনো অভাব আসতে দেবনা ভালোবাসার পূর্ণতাই ভরিয়ে রাখব,আমরা পরস্পরকে ভালোবাসলে পৃথিবীর সমস্ত
দুঃখ এমনিই ঘুচে যাবে,তোমার কাঁধে ভরসাই মাথা রেখে এই দুঃসাহসিক ভাবনাটাই ভেবেছিলাম একদিন ।
সেদিন জানা ছিলোনা পৃথিবীর সমস্ত কথা সত্য হয়না,আর সমস্ত সত্যর একদিন পরিহাস না হলে যে চলেনা…..আজ সারাদিন প্রচন্ড বৃষ্টি ছিলো।বৃষ্টি থামতেই দেখি ঝরে পরা পাতারা ছাড়া আর কিচ্ছুটিই রয়লোনা এখানে।আকাশ মেঘে মেঘে ঢেকে গেছে বিচ্ছেদের কালো রঙে।সেই রঙে এত মদ যে আমাকে নেশায় ফেলে দিলো।

 

তোমার সঙ্গে আজ আমার এক আকাশ দূরত্ব….
এই ঝরে পরা পাতার বিকেলে বসে থাকতে থাকতে দেখি আমাকে শূণ্যতা ছাড়া দেবার মত এই বিকেলের আর কিছুই নেই।জমে থাকা জলে হঠাৎ এক ফোটা বৃষ্টি গড়িয়ে পরে জলটুকু ঘোলা করে দিলো,সেই ঘোলা জলে চোখ রেখে নিজেকে যতটা দেখা যায় ততটাই দেখছি…. ঘোলা জলেও স্পষ্ট বুঝা যাচ্ছে এচোখে এখনো প্রেম মেঘ হয়ে জমে আছে।এত প্রেম আমি আজ কোন জলে ভাসায় বলতে পারো!

ঘোলা জলটা কেমন যেনো আয়না হয়ে হঠাৎ আমাদের অতীতের স্মৃতি ভাসিয়ে তুললো…. সেখানে স্পস্ট দেখা যাচ্ছে আমাকে ভালোবাসার সময়টাতে তুমি আমার চোখের দিকে তাকাচ্ছিলেনা,এতগুলো দিন একসাথে কাটানোর পরেও তুমি নাকি আমার অভিমান ঠিক বুঝতেই পারনি,এতোগুলো সূর্যাস্ত একসাথে দেখার পরেও তুমি নাকি নৈঃশব্দের মানেটা ঠিক বুঝে উঠতে পারনি!
তোমার প্রতি আমার কোনো অভিযোগ বা অনুযোগ কিছুই নেই যেটুকু জমা আছে শুধু অভিমান….
তোমার প্রতি ক্রোধ,ঘৃণা বা প্রতিশোধ নেবার কথা কোনটাই আজ পর্যন্ত ভুল করেও ভাবিনি ……

কি বলত একটা সময় পর মানুষ যন্ত্রণাতে কাঁদতে কাঁদতে ভুলে
যায় কাঁদতে,গুটিয়ে নেয় নিজেকে,আড়াল করে সবকিছু থেকে, দূর থেকে তাকিয়ে থাকে।আমিও তাকিয়ে আছি নিজের দিকে,কতটা বদলে গেছি,কতটা অযত্ন করছি নিজের। সত্যিকার ভালোবাসলে বোধোয় মেয়েরা নিজের যত্ন নিতেই সবার আগে ভুলে যায়..

তবু মনে হয় এত অযত্ন, কষ্ট বুঝতে পেরে হয়ত তুমি মরে যাবার আগে তোমার ভুল বুঝতে পেরে সবটা ভুলে ফিরে আসতে চায়বে আমার কাছে,জুড়ে নিতে চায়বে নতুন করে। আমিও সেদিন আর না বলবনা সবকিছু ভুলে হাত বাড়িয় দিব….. আর যদি না ফিরে আসো তবে সময় ফুরিয়ে যাবার আগেই তোমার কাছে পৌঁছে দিয়ে যাব একটাই প্রশ্ন –

“ভালোবাসলে কেন এত কষ্ট হয় বলতে পারো?”

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com