Logo
নোটিশ ::
আপনার যেকোনো সৃজনশীল লেখা পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়।আমাদের ইমেইল: hello.atharb@gmail.com

কবি শামস মাহবুব’র প্রিয় পাঁচ

অঙ্কন ডেস্ক / ২১২ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

 

 

শামস মাহবুব , একজন কবি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তাঁর জন্ম সিলেট বিভাগে। কৃতি এ ব্যক্তিত্ব তাঁর প্রিয় পাঁচটি বিষয় নিয়ে লিখেছেন অঙ্কন ডট কম এর প্রিয় পাঁচ বিভাগে।

প্রিয় বইঃ
সময় সুযোগ হলেই পাঠ করি। পত্র- ত্রিকা, ছোট কাগজ বড় কাগজ, গল্প, কবিতা, উপন্যাস হাতের নাগালে যা পাই তাই পাঠ করি। রুচিবোধের দিক থেকে কবিতা এগিয়ে। অনেকগুলো প্রিয় বই থেকে একটি প্রিয় বই যাচাই করা কঠিন। আত্মপক্ষ নির্বাচনের সুযোগ থাকলে নিজের কাগুজে সন্তান ‘বেদনার পাশে কবিতার ঘর’র কথা বলা যেতো। কিন্তু পাঠক সেটা মেনে নিবেন না।
আমার প্রিয় বই কবি কালাম আজাদের (কবিতাসমগ্র) মৃত্তিকার ছাইভষ্ম।

প্রিয় কবিঃ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। প্রেম ও দ্রোহের কবি। বিদ্রোহী কবিতা, রাজবন্দির জবানবন্দি (প্রবন্ধ), এবং তাঁর লেখা ইসলামি গানগুলো আমাকে বেশি আকর্ষিত করে। এছাড়াও পছন্দের শীর্ষে আছেন কবি আল মাহমুদ, হেলাল হাফিজ, রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ এবং নির্মলেন্দু গুণ।

প্রিয় শিল্পীঃ
গান খুব একটা শুনা হয় না। জাগ্রত কবি মুহিব খানের প্রতিবাদী সঙ্গিতসমূহ আমার ভেতরে আলোড়ন সৃষ্টি করে। তাঁর বিখ্যাত কিছু সঙ্গীতের শিরোনাম আবার যুদ্ধ হবে, বাংলাদেশ আমার বাংলাদেশ তোমার, সবাই মিলাও হাতে হাত, কেনো কেনো কেনো।

প্রিয় শখঃ
প্রিয় শখের বদলে প্রিয় সময় লিখলে আমার ভাবতে সুবিধা হতো। দুঃসময়কে আমি ভীষণ উপভোগ করি। অবসরে বই পড়ি, কবিতা লিখি।

প্রিয় ব্যক্তিঃ
আব্বা আম্মা। আমার বিশ্বাস ও ভরসার আশ্রয়কেন্দ্র। এই দুজনকে খণ্ডানো আমার পক্ষে সম্ভব না। প্রিয়দের দীর্ঘ একটি তালিকা তৈরীর সুযোগ থাকলে ‘অঙ্কন’ সম্পাদক আতহার বাবরুলের নামটাও ওঠে আসতে পারতো।

 


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com